Monday, March 4, 2013

দুটি ট্যাবলেট পিসি আনছে স্যামসাং

ক্রেতাদের চাহিদা বিবেচনায় টাচ স্ক্রিনের দুটি অত্যাধুনিক ট্যাবলেট পিসি বাজারে ছাড়ছে স্যামসাং। 'সিরিজ ৭ ক্রোনোস' ও 'সিরিজ ৭ আল্ট্রা' নামের এ দুটি ট্যাবলেটে টাচ ছাড়াও থাকছে পূর্ণাঙ্গ এইচডি ডিসপ্লে, উইন্ডোজ-৮ সহ সর্বাধুনিক প্রযুক্তির সুবিধা। ট্যাবলেট পিসির পাশাপাশি অফিসে সার্বক্ষণিক ব্যবহারে জন্য একটি টাচ মনিটর বাজারে ছাড়ছে কম্পানিটি। দেখতে সাধারণ এলসিডি মনিটরের মতো হলেও 'সিরিজ ৭ টাচ (এসসি৭৭০)'তেও থাকছে উইন্ডোস-৮। এর ফলে ক্রেতারা এখন মনিটরে আঙুলের স্পর্শ দিয়েই কম্পিউটার পরিচালনা করতে পারবে।
দক্ষিণ এশিয়ার দেশগুলোর ক্রেতা-পরিবেশকদের নিয়ে ভারতের হায়দরাবাদের কনভেনশন সেন্টারে দুই দিনের 'স্যামসাং ফোরাম ২০১৩' সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন কম্পানিটির দক্ষিণ-পশ্চিম এশিয়ার প্রধান বিডি পার্ক। সম্মেলনের শেষ দিনে এ অঞ্চলের দেশগুলোর সাংবাদিকদের নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনের পর পণ্যগুলো প্রদর্শন করা হয়। অত্যাধুনিক এসব ট্যাবলেট ও মনিটরের পাশাপাশি উচ্চ প্রযুক্তির টেলিভিশন, গ্যালাক্সি সিরিজের ট্যাবলেট নোটও বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে স্যামসাং। পণ্যগুলো এ বছরের বিভিন্ন সময়ে বাংলাদেশে পাওয়া যাবে বলে জানান স্যামসাং বাংলাদেশ প্রধান চুন স্যু মুন।
সিরিজ ৭ ক্রোনোস : কোয়াড কোর সমৃদ্ধ এটি খুবই চিকন ও পাতলা। মাত্র ২০.৯ মিলিমিটার পুরু এটি। র‌্যাম এক্সিসিলেটর থাকায় ব্যবহারসহ ইন্টারনেট ব্রাউজিং এর ক্ষেত্রে ১৫০ শতাংশ বেশি গতিসুবিধা ভোগ করা যাবে। ১৫.৬ ইঞ্চির পূর্ণাঙ্গ এইচডি ডিসপ্লে ও ১০ পয়েন্ট টাচ সুবিধার কারণে কাজ ও বিনোদনের ক্ষেত্রে বাড়তি সুবিধা পাওয়া যাবে।
সিরিজ ৭ আল্ট্রা : এটি আরো পাতলা ও হালকা। এতে থাকছে ১৩.৩ ইঞ্চির পূর্ণাঙ্গ এইচডি ডিসপ্লে ও ১০ পয়েন্ট টাচ স্ক্রিন। এর ২৫৬ গিগাবাইট ধারণ ক্ষমতা রয়েছে।
সিরিজ ৭ টাচ (এসসি ৭৭০) : নতুন এ মনিটরের মাধ্যমে স্যামসাং বিশ্বের মনিটর বাজারে শীর্ষ স্থানে পৌঁছানোর আশা করছে। এটি স্যামসাংয়ের বাজারে ছাড়া প্রথম উইন্ডোস-৮ সমৃদ্ধ ১০ পয়েন্ট মাল্টিটাচ ডিসপ্লে। মনিটরে আঙুল ব্যবহার করেই ক্রেতা যেকোনো কিছু ঘুরানো, সিলেক্ট করাসহ বিভিন্ন ধরনের কাজ করতে পারবে।
গ্যালাক্সি নোট ৫১০ : ২০১২ সালে সারা বিশ্বে মোবাইল ফোনসেটের মধ্যে গ্যালাক্সি নোটের বিক্রি সবচেয়ে বেশি হয়েছে জানিয়ে কম্পানি কর্তৃপক্ষ জানায়, ক্রেতাদের আকৃষ্ট করতে আরো আকর্ষণীয় নোট তৈরি করেছে স্যামসাং। এর মধ্যে একটি হলো গ্যালাক্সি নোট ৫১০। এটিকে যে কেউ ট্যাবলেট হিসেবে ব্যবহারের পাশাপাশি নোট, ডায়েরি ও ই-বুক রিডার হিসেবেও ব্যবহার করতে পারবে। এটিকে ডিজিটাল শিডিউলার ও ব্যক্তিগত ডায়েরি হিসেবেও ব্যবহার করা যাবে। নোটটির ধারণক্ষমতা ১৬ গিগাবাইট।
৮৫ এস ৯ টিভি : ৮৫ ইঞ্চি মনিটরের এ টেলিভিশনটি বাংলাদেশসহ এ অঞ্চলের দেশগুলোর বাজারে পাওয়া যাবে আগামী মে মাসের শেষের দিকে। এ ছাড়া ৬৫ ইঞ্চির মনিটরের আরেকটি টেলিভিশনও বাজারে আসবে প্রায় একই সময়ে।
এনএক্স৩০০ : এটি একটি স্মার্ট ক্যামেরা। এতে রয়েছে এনএক্স ৪৫ মিমি এফ ১.৮ ২ডি/৩ডি লেন্স। এটি দিয়ে স্থির চিত্রের পাশাপাশি ভিডিও ধারণ করা যাবে। এতে রয়েছে ২০.৩ মেগাপিক্সেল এপিএস-সি সিএমওএস সেন্সর। ফলে উচ্চ মানসম্পন্ন ছবি তোলা যাবে।
এ ছাড়া মিনিটে ৪০ পৃষ্ঠা পর্যন্ত ছাপানোর ক্ষমতাসম্পন্ন প্রিন্টার, অত্যাধুনিক রেফ্রিজারেটর ও ওয়াশিং মেশিন বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে কম্পানিটি।