Monday, March 18, 2013

গাজীপুরে ব্যবসায়ীর ৩৫ লাখ টাকা ছিনতাই

গাজীপুরে এক পাইকারি ব্যবসায়ীর ৩৫ লাখ টাকা ছিনতাই হয়েছে। বাসা থেকে টাকা নিয়ে দোকানে প্রবেশের মুহূর্তে একদল ছিনতাইকারী বুকে অস্ত্র ঠেকিয়ে দুটি ব্যাগে থাকা টাকা ছিনিয়ে নেয়। পরে গুলি ছুড়তে ছুড়তে মোটরসাইকেলে করে পুলিশের সামনে দিয়েই টঙ্গীর দিকে চলে যায়। ফিল্মি স্টাইলে এ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে আজ সোমবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ব্যস্ততম বোর্ডবাজারে। খবর পেয়ে র‍্যাব ও পুলিশ ঘটনাস্থলে গেলেও টাকা উদ্ধার বা জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

জানা গেছে, ব্যাংকে জমা দেওয়ার জন্যে বোর্ডবাজারের আরপি ট্রেডর্সের মালিক রতন মল্লিক (৪৮) দুটি ব্যাগে করে ৩৫ লাখ টাকা নিয়ে বাসা থেকে বের হন। এ সময় তিন কর্মচারি ছাড়াও স্ত্রীর তিন ভাই রোকন সরকার, রতন সরকার ও শোকান সরকার তার সঙ্গে ছিলো। সকাল সোয়া ৮টার দিকে তালা খুলে দোকানে প্রবেশের মুহূর্তে ৮ যুবক এসে শত শত মানুষের সামনেই তাদের বুকে অস্ত্র এবং ঘাড়ে চাপাতি ঠেকিয়ে টাকার ব্যাগ দুটি ছিনিয়ে নেয়। এ সময় চারটি মোটরসাইকেলে আরো চার যুবক এসে দাঁড়াতেই ছিনতাইকারীর গুলি ছুড়তে ছুড়তে টাকা নিয়ে টঙ্গীর দিকে চলে যায়।

রতন মল্লিকের শ্যালক রোকন সরকার (২৮) জানান, ওই আট যুবক স্বাভাবিকভাবে হেটে এসে কোমর থেকে পিস্তল ও চাপাতি বের করে আমাদের দিকে তাক করে। আমরা কিছু বুঝে ওঠার আগেই তারা টাকা ছিনিয়ে নেয়। চলে যাওয়ার সময় আমরা চিৎকার করলে পাঁচ রাউন্ড গুলি ছুড়ে চলে যায়। ছিনতাই করতে তাদের সময় লেগেছে মাত্র দুই মিনিট।

ব্যবসায়ী রতন মল্লিক জানান, তিন দিন বন্ধ থাকার কারণে বিক্রির টাকা বাসায় নিয়ে রেখেছিলেন। দোকানের ওপরই অগ্রণী ব্যাংকের শাখা। ওই শাখায় জমা দেওয়ার জন্যেই বাসা থেকে টাকা নিয়ে বের হয়েছিলেন। তিনি অভিযোগ করেন, ছিনতাইকালে একশ গজ দূরেই পুলিশ রাস্তায় দাঁড়িয়ে ছিল। ছিনতাই শেষে টাকা নিয়ে পুলিশের সামনে দিয়েই গুলি করতে ছিনতাইকারীরা চলে গেছে।

জয়দেবপুর থানার এসআই মাহফুজুর রহমান জানান, পুলিশ ওই এলাকায় হরতাল ডিউটি করছিল। গুলির শব্দকে পিকেটারদের নিক্ষেপ করা ককটেল ভেবে ঘটনাস্থলে গিয়ে ছিনতাইয়ের কথা জানতে পেরে ছিনতাইকারীদের পিছু ধাওয়া করে। কিন্তু তাদের পাওয়া যায়নি। তিনি জানান, জড়িতদের গ্রেপ্তারে বিভিন্ন এলাকায় অভিযান চলছে।