Saturday, March 23, 2013

তামিমের ব্যাটে লড়ছে বাংলাদেশ

হাম্বানটোটায় সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে এগিয়ে নিয়ে চলেছেন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৯ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৯ রান।
তামিম ইকবাল ৭৪ ও নাসির হোসেন ০ রানে অপরাজিত আছেন। দলীয় ৪৪ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। থিসারা পেরেরার বলে বোল্ড হন ব্যক্তিগত ১৩ রানে থাকা এনামুল হক। মোহাম্মদ আশরাফুল রানের খাতাই খুলতে পারেননি। তিনি ফেরেন মিডঅফে কুশল পেরেরার হাতে ক্যাচ দিয়ে। অ্যাঞ্জেলো ম্যাথুসের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরার সময় অধিনায়ক মুশফিকুর রহিমের সংগ্রহ ছিল ৩ রান। মাহমুদউল্লাহ করেন ২৯ রান। দিবা-রাত্রির এই ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক শ্রীলঙ্কা।
বাংলাদেশ দল: তামিম ইকবাল, মোহাম্মদ আশরাফুল, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, নাসির হোসেন, আবুল হাসান, সোহাগ গাজী, রুবেল হোসেন, আবদুর রাজ্জাক, এনামুল হক ও জিয়াউর রহমান।
শ্রীলঙ্কা দল: তিলকরত্নে দিলশান, কুশল পেরেরা, কুমার সাঙ্গাকারা, লাহিরু থিরিমান্নে, দীনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথুস, জিভান মেন্ডিস, থিসারা পেরোরা, নুয়ান কুলাসেকারা, সচিত্র সেনানায়েকে ও লাসিথ মালিঙ্গা।