Wednesday, March 27, 2013

শেখ হাসিনা রাষ্ট্রপতি নির্বাচন করলে এরশাদও লড়বেন!

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, রাষ্ট্রপতি কে হবেন, তা দেশের গণতন্ত্র ও নির্বাচনের মতোই অস্পষ্ট। তবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি রাষ্ট্রপতিশাসিত পদ্ধতি প্রবর্তন করে রাষ্ট্রপতি হতে চান, তাহলে সে রাষ্ট্রপতি নির্বাচনে এরশাদও প্রতিদ্বন্দ্বিতা করবেন।
গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে স্বাধীনতা দিবসের এক আলোচনা সভায় ক্ষমতাসীন মহাজোটের শরিক এরশাদ এসব কথা বলেন। জাপার ঢাকা মহানগর উত্তর শাখা এ আলোচনার আয়োজন করে।
এরশাদ বলেন, ‘অনেকে প্রশ্ন করেন, কে রাষ্ট্রপতি হবেন। একটু আগে একজন প্রশ্ন করলেন, “শুনেছি, প্রধানমন্ত্রী রাষ্ট্রপতি হবেন?” আমি বলেছি, যদি উনি (প্রধানমন্ত্রী) রাষ্ট্রপতিশাসিত পদ্ধতি প্রবর্তন করে রাষ্ট্রপতি হন, আমার কোনো আপত্তি নেই। আমি তাঁর সঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব। ইনশা আল্লাহ জয়ী হয়ে আসব।’ তিনি বলেন, ‘আমি রাষ্ট্রপতি ছিলাম, সরকারপ্রধান ছিলাম। সেই রাষ্ট্রপতি যদি হতে পারি, তাহলে রাষ্ট্রপতি হব, নইলে হব না।’
‘দেশের সবকিছুই অস্পষ্ট’ এ মন্তব্য করে জাপার চেয়ারম্যান বলেন, ‘এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে আছে দেশ। এর থেকে বাঁচতে হলে নির্বাচন করতে হবে। কিন্তু নির্বাচনও অনিশ্চিত। দেশ অবশ্যম্ভাবী সংঘাতের দিকে এগোচ্ছে।’
মহাজোট ছাড়ার কথা পুনরুল্লেখ করে এরশাদ বলেন, ‘একা নির্বাচন করতে হলে অবশ্যই আমাদের মহাজোট ছাড়তে হবে। এর দায়িত্ব আপনারা আমাকে দিয়েছেন। জাস্ট ওয়েট ফর মাই ডিসিশন। আমি এ পর্যন্ত এমন সিদ্ধান্ত নিইনি, যা আমাদের জন্য বিপজ্জনক হবে। মনে রাখবেন, আমি সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেব।’
শাহবাগের সমালোচনা: শাহবাগ চত্বর হওয়ার ফলে সরকারের অনেক ক্ষতি হয়েছে মন্তব্য করে এরশাদ বলেন, এ কারণে বিএনপি-জামায়াত অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে গেছে। তাই শাহবাগের গণজাগরণ মঞ্চ যত তাড়াতাড়ি শেষ হবে, ততই সরকারের জন্য মঙ্গল হবে।
এরশাদ বলেন, ‘শাহবাগ চত্বরের ছেলেরা যখন স্লোগান দিল, আপসের রায় মানি না। তখন আমি সমর্থন দিয়েছিলাম। পরবর্তীকালে দলীয়করণ হয়ে গেল, তখন বিরিয়ানির প্যাকেট আসল, পুলিশ দিয়ে ঘেরাও করে রাখল। পুলিশ দিয়ে ঘেরাও করে কখনো গণজাগরণ সৃষ্টি হয় না।’
জাপার ঢাকা মহানগর (উত্তর) সভাপতি এস এম ফয়সাল চিশতীর সভাপতিত্বে আরও বক্তব্য দেন দলের সভাপতিমণ্ডলীর জ্যেষ্ঠ সদস্য কাজী জাফর আহমদ, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, সভাপতিমণ্ডলীর সদস্য কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ প্রমুখ।