Saturday, March 23, 2013

চট্টগ্রামে ২৫ মার্চ জামায়াতের হরতাল

চট্টগ্রাম জেলায় ২৫ মার্চ সোমবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। আজ শনিবার দুপুরে চট্টগ্রাম নগরের প্যারেড কর্নারে মইন উদ্দিনের জানাজা শেষে জামায়াতের সাংসদ ও মহানগর জামায়াতের আমির আ ন ম শামসুল ইসলাম এই কর্মসূচি ঘোষণা করেন।
একটি ভবন থেকে পালাতে গিয়ে লাফ দিয়ে আহত হওয়া জামায়াতের সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীর ভাগনে মইন উদ্দিনের চিকিত্সাধীন অবস্থায় মৃত্যুর প্রতিবাদে এই হরতালের ডাক দেওয়া হয়।
পুলিশের ভাষ্য, গত ২৮ ফেব্রুয়ারি থেকে টানা পাঁচ দিন সারা দেশের সঙ্গে কক্সবাজার এবং বান্দরবানের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন করে রাখেন জামায়াত-শিবিরের কর্মীরা। জামায়াতের সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী নেতা-কর্মীদের মধ্যে বিদ্বেষ ছড়িয়ে এই ঘটনা ঘটিয়েছিলেন বলে অভিযোগ পাওয়া গেছে।
এই অভিযোগের ভিত্তিতে ১৭ মার্চ ভোরে নগরের বাকুলিয়া থানাধীন একটি ভবনে শাহজাহান চৌধুরীকে গ্রেপ্তারের জন্য অভিযান চালায় পুলিশ। সে সময় ওই ভবনে থাকা তাঁর ভাগনে মইন উদ্দিন ভবন থেকে লাফ দিয়ে পালাতে গিয়ে নিচে পড়ে যান। আহত অবস্থায় তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার দিবাগত রাতে তাঁর মৃত্যু হয়। এই মৃত্যুর প্রতিবাদে আগামী সোমবার হরতালের কর্মসূচি ঘোষণা করে জামায়াত। শাহজাহান চৌধুরীকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।