Thursday, March 21, 2013

পাকিস্তানের লক্ষ্য ২৩৫

এবি ডি ভিলিয়ার্স ও ডেভিড মিলারের ব্যাটে প্রাথমিক বিপর্যয়ের ধাক্কাটা ভালোমতোই সামলে উঠেছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু শেষটা ভালো হয়নি তাদের। বড় কিছুর প্রত্যাশা জাগিয়েও প্রোটিয়াদের ইনিংস থেমেছে ২৩৪ রানে। ডারবানে চতুর্থ ওয়ানডে জেতার জন্য ২৩৫ রান করতে হবে পাকিস্তানকে।
দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৭৫ রান এসেছে এবি ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে। মিলার খেলেছেন ৬৭ রানের লড়াকু এক ইনিংস। তবে পাকিস্তানের মোহাম্মদ ইরফান, জুনায়েদ খান ও সাঈদ আজমল ৩টি করে উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার ইনিংস নাগালের বাইরে যেতে দেননি।
টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা খুব বাজে হয় প্রোটিয়াদের। দুই পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফান ও জুনায়েদ খানের দুর্দান্ত বোলিংয়ে প্রথম ১০ ওভারের মধ্যে মাত্র ৩৮ রান সংগ্রহ করতেই চারটি উইকেট হারায় স্বাগতিকরা। পঞ্চম উইকেটে ১১৫ রানের লড়াকু এক জুটি গড়ে দলকে লড়াইয়ে ফেরান এবি ডি ভিলিয়ার্স ও ডেভিড মিলার। ৩৪তম ওভারে এই জুটি ভেঙে পাকিস্তান শিবিরে স্বস্তি ফেরান সাঈদ আজমল। ৬৭ রান করে ফিরে যান মিলার। কয়েক ওভার পরে ডি ভিলিয়ার্সকেও সাজঘরমুখী করেন এই ডানহাতি অফস্পিনার। শেষপর্যায়ে পিটারসনের অপরাজিত ২৫ ও ক্লেইনভেল্টের ১৮ রানের ইনিংস দুটির সুবাদে নিজেদের স্কোরবোর্ডকে লড়িয়ে চেহারা দেয় দক্ষিণ আফ্রিকা।