Saturday, September 25, 2010

সারা দেশে ২৭ হাজার মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে

চলতি বছরে শারদীয় দুর্গোত্সবে সারা দেশে প্রায় ২৭ হাজার মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে, যা গত বছরের তুলনায় প্রায় এক হাজার বেশি। আজ নগরের ঢাকেশ্বরী জাতীয় মন্দির মেলাঙ্গনে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের কেন্দ্রীয় প্রতিনিধি সভায় এ তথ্য জানানো হয়।
বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সুব্রত চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব.) সি আর দত্ত বীর উত্তম।
দেশের সব জেলা থেকে প্রতিনিধিরা সভায় যোগ দেন এবং আসন্ন শারদীয় দুর্গোত্সবের প্রস্তুতি ও নানা সমস্যা নিয়ে আলোচনা করেন।
সভায় বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের নেতারা জাতীয় সংসদের চলতি অধিবেশনেই অর্পিত সম্পত্তি (শত্রুসম্পত্তি) আইনের অভিশাপ থেকে জাতিকে মুক্তি দিতে প্রয়োজনীয় আইন প্রণয়নের আহ্বান জানিয়েছেন।
সভায় বলা হয়, ইতিমধ্যে এই কালো আইন থেকে মুক্তির লক্ষ্যে আয়োজিত জাতীয় কনভেনশনে ঐকমত্য প্রতিষ্ঠিত হয়েছে। উত্তরাধিকার ও সহ-অংশীদারিত্বের ভিত্তিতে সম্পত্তি ফিরিয়ে দেওয়ার দাবিতে জাতি আজ ঐক্যবদ্ধ। বক্তারা বলেন, ২০০১ সালে প্রণীত অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইনকে ভিত্তি করে এবং প্রস্তাবিত সংশোধনীসমূহ সংযুক্ত করেই জাতীয় স্বার্থে সংশোধিত আইন প্রণয়ন করতে হবে।
সভায় হিন্দু কল্যাণ ট্রাস্টের কর্মপরিধি বাড়িয়ে ফাউন্ডেশনে রূপান্তর, দেবোত্তর সম্পত্তি সুরক্ষায় বোর্ড গঠন, ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের বেহাত হওয়া সম্পত্তি পুনরুদ্ধার, মা ভবানী মন্দির, রমনা কালীমন্দির ও মা আনন্দময়ী আশ্রমের দেবোত্তর ভূমিতে মন্দির ও আশ্রম যথাযথ আঙ্গিকে পুনঃপ্রতিষ্ঠা এবং জাতীয় শিক্ষানীতিতে প্রতিটি মাধ্যমিক বিদ্যালয়ে হিন্দু ধর্মীয় শিক্ষক নিয়োগ বাধ্যতামূলক করার বিষয়টি অন্তর্ভুক্তের দাবি জানানো হয়।

No comments: