Thursday, September 30, 2010

মুঠোফোনে ফরম বিতরণ শুরু আজ, ভর্তি পরীক্ষা ৪ নভেম্বর

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ২০১০-১১ শিক্ষাবর্ষের বিএসসি ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি পরীক্ষার আবেদনপত্র বিতরণ আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে। এবার তিনটি অনুষদের সাতটি বিভাগে শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী শিক্ষার্থীদের দুর্ভোগ কমাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মুঠোফোনে খুদে বার্তা (এসএমএস) আদান-প্রদানের মাধ্যমে ভর্তি ফরম বিতরণ শুরু করেছে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ভর্তি ফরম গ্রহণ ও জমা দেওয়ার শেষ তারিখ ২০ অক্টোবর। ২৫ অক্টোবর ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য নির্বাচিত প্রার্থীদের তালিকা ও ক্রমিক নম্বর প্রকাশ করা হবে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ৪ নভেম্বর এবং ফলাফল প্রকাশ করা হবে ১১ নভেম্বর।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ‘ক’ ও ‘খ’ দুটি গ্রুপে ফরম বিতরণ করা হবে। ‘ক’ গ্রুপে রয়েছে ইঞ্জিনিয়ারিং বিভাগগুলো এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ। ‘খ’ গ্রুপে রয়েছে ইঞ্জিনিয়ারিং বিভাগগুলো, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ। ভর্তি পরীক্ষার ফি ‘ক’ বিভাগের জন্য ৪৫০ টাকা এবং ‘খ’ বিভাগের জন্য ৫৫০ টাকা।
বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাস করা শিক্ষার্থীরা খুদে বার্তার মাধ্যমে আবেদন করতে পারবেন না। এসব শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে আবেদন ফরম ডাউনলোড করে নিতে হবে। এরপর নির্ধারিত ফি সোনালী ব্যাংক চুয়েট শাখায় পরিশোধ করে পূরণ করা আবেদন ফরম রেজিস্ট্রার অফিসে জমা দিতে হবে। চুয়েটের ওয়েবসাইট: www.cuet.ac.bd

No comments: