Friday, August 27, 2010

স্যামসাং বাজারে নিয়ে এলো অধিক ব্যাটারী ক্ষমতা সম্পন্ন নতুন ল্যাপটপ

সারা বিশ্বের প্রযুক্তি বাজারে অন্যতম সেরা প্রতিষ্ঠান স্যামসাং নতুন তিনটি ভিন্ন মডেলের ল্যাপটপ বাজারে নিয়ে এসেছে। এই তিনটি মডেল হলো স্যামসাং এন ২১০, এন ১৪৮ এবং আর ৪২৮। এই তিনটি মডেলের মধ্যে স্যামসাং এন ২১০ ল্যাপটপটি ১২ ঘন্টা* ব্যাটারী ব্যাক আপ দিতে সক্ষম।

অন্যদিকে, এন ১৪৮ মডেলটি সাড়ে আট ঘন্টা* এবং আর ৪২৮ মডেলটি সাড়ে তিন ঘন্টার বেশী ব্যাক আপ দিতে পারে। এই অসাধারণ ব্যাটারী ক্ষমতার মূল কারণ হচ্ছে ল্যাপটপে সংযুক্ত পাওয়ার সেভিং এল ই ডি মনিটর। এছাড়াও স্যামসাং - এর নিজস্ব এনহ্যান্স্ড ব্যাটারী লাইফ সল্যুশনও এই অধিক ব্যাটারী ক্ষমতার জন্য সহায়ক ভুমিকা পালন করেছে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে এক প্রশ্ন-উত্তর পর্বে উপস্থিত ছিলেন, স্যামসাং-এর ঢাকা ব্রাঞ্চ অফিসের ম্যানেজিং ডিরেক্টর জনাব লি, আইটি-র সেলস এবং মার্কেটিং ম্যানেজার জনাব সাইদুর রহমান, ইন্ডেক্স আইটি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর আজিজ রহমান এবং ইন্ডেক্স আইটি লিমিটেডের ডিরেক্টর- ফিন্যান্স এবং স্ট্র্যাটেজির আশিক উল ইসলাম। তারা মূলত নতুন পণ্যের মূল বৈশিষ্ট্যগুলো এবং বাংলাদেশের বাজারে তাদের ভবিষ্যৎ পরিকল্পনাগুলো নিয়ে নিয়ে কথা বলেন ।

অধিক ব্যাটারী ক্ষমতা ছাড়াও স্যামসাং - এর নতুন লাপটপ গুলিতে আরোও বেশ কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য রয়েছে। স্যামসাং এন ২১০ এবং এন ১৪৮ মডেল গুলিতে ১০.১” এলইডি এন্টি-রিফ্লেক্টর মনিটর রয়েছে যা সিনেমা বা ছবি দেখার সময় আপনাকে রঙ এবং ছবির সর্ব্বোচ্চ গুণগত মান সম্পর্কে নিশ্চয়তা দেবে। এছাড়া ইজি রেজ্যুলেশন ম্যানেজার- এর সাহায্যে আপনি ল্যাপটপ - এর ছবির রেজুল্যুশন অতি সহজেই পরিবর্তন করতে পারবেন।

স্যামসাং এন ২১০ এবং এন ১৪৮ নেটবুক দুটির অন্যান্য বৈশিষ্ট্য গুলির মধ্যে উল্লেখযোগ্য হলো এগুলো ডিজিটাল ওয়েব ক্যামেরা সহ পাওয়া যায়। এই নেটবুক দুটি ইন্টেল - এর সর্বাধুনিক এটম এন ৪৫০ প্রসেসর দ্বারা চালিত হয়।

স্যামসাং - এর নিয়ে আসা অন্য ল্যাপটপটি হচ্ছে স্যামসাং আর ৪২৮। এই লাপটপটি ইন্টেল পেন্টিয়াম প্রসেসর টি ৪৪০০ দ্বারা পরিচালিত। মাত্র ২.২৬ কিলোগ্রাম ওজনের এই লাপটপটিতে একটি ১৪.০’ এলইডি এইচডি মনিটর রয়েছে। এই তিনটি নতুন মডেলের লাপটপেই স্যামসাং কয়েকটি সফটওয়্যার সংযুক্ত করেছে। এই সফটওয়্যারগুলি হলো এডোব রিডার, ইজি নেটওয়ার্ক ম্যানেজার, ইজি স্পিড আপ ম্যানেজার, স্যামসাং সাপোর্ট সেন্টার, স্যামসাং আপডেট প্লাস, প্রভৃতি।

No comments: