Tuesday, August 24, 2010

 মিস ইউনিভার্স হলেন মেক্সিকো-সুন্দরী




মিস ইউনিভার্স প্রতিযোগিতার ৫৯তম আসর বসেছিল গতকাল সোমবার আমেরিকার লাস ভেগাসে মান্দালে বে ইভেন্টস সেন্টারে। লাস ভেগাসে সকালের দিকে চূড়ান্ত পর্বের জমকালো অনুষ্ঠান শুরু হয়। আর শেষ হয় টান টান উত্তেজনার মধ্য দিয়ে। বিশ্বের বিভিন্ন দেশের ৮২ জন সুন্দরী এবারের প্রতিযোগিতায় অংশ নেন। তাঁরা মেধা, প্রজ্ঞা, বিচক্ষণতা ও চমৎকার বক্তব্য দিয়ে বিচারক প্যানেলকে মুগ্ধ করেন।
চূড়ান্ত পর্বে প্রথমে ৮২ জন প্রতিযোগী থেকে ১৫ জন সেমি ফাইনালিস্টকে বাছাই করা হয়। এরপর বিভিন্ন ধাপ পেরোনোর মধ্য দিয়ে এঁদের মধ্য থেকে বেছে নেওয়া হয় যথাক্রমে সেরা ১০ এবং সেরা পাঁচ সুন্দরীকে। টানটান উত্তেজনার মধ্য দিয়ে বিভিন্ন ধাপ পেরিয়ে অন্য সবাইকে পেছনে ফেলে সেরা সুন্দরীর মুকুটটি জিতে নেন ২২ বছর বয়সী মেক্সিকো-সুন্দরী ইমেনা নাভারেতে। তিনি শিশুশিক্ষার প্রযোজনীয়তার গুরুত্বের কথা বলে বিচারকদের নজর কাড়েন।
মিস ইউনিভার্স প্রতিযোগিতার প্রথম ও দ্বিতীয় রানারআপ নির্বাচিত হন যথাক্রমে ২৩ বছর বয়সী মিস জামাইকান ইয়েন্দি ফিলিপস এবং ১৯ বছর বয়সী অস্ট্রেলিয়ান জেস্টিনা ক্যাম্পেবল। এ ছাড়া চতুর্থ ও পঞ্চম স্থান অধিকার করেন যথাক্রমে মিস ইউক্রেন এবং মিস ফিলিপাইন। এবারের মিস ইউনিভার্স ইমেনা নাভারেতেকে সেরার মুকুটটি পরিয়ে দেন গতবারের মিস ইউনিভার্স ভেনেজুয়েলার স্টিফেনিয়া ফার্ন্দাদেজ।

No comments: