Thursday, April 21, 2011

পুঁজিবাজার ছেড়ে এবার আইপিএল 'বাজি'তে

পুঁজিবাজারে অব্যাহত দরপতনে ক্ষতিগ্রস্ত রাজশাহীর কিছু ব্যবসায়ী মেতে উঠেছেন আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ) বাজিতে। নগরীর বিভিন্ন এলাকায় এখন জমজমাট এ বাজির আসর।
শেয়ারবাজারে বড় অংকের বিনিয়োগ করে ক্ষতিগ্রস্ত বেসরকারি সংস্থার নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, শেয়ারবাজারের অবস্থা যেহেতু ভালো নয়, তাই তার এখন আগ্রহ 'বাজি'র দিকে। তার ভাষায় 'এটি বিনা পুঁজির' বিজনেস। এক সাবেক ক্রিকেটারের মাধ্যমে তিনি জড়িয়ে পড়েছেন এই বিনা পুঁজির ব্যবসায়। সাহেববাজার এলাকার মিলন নামের এক তরুণ জানান, লেখাপড়ার পাশাপাশি তিনি শেয়ারবাজারে বিনিয়োগ করেছেন। গত ডিসেম্বরে শেয়ারবাজারের চড়াই-উৎরাইয়ের পর বিশ্বকাপ ক্রিকেটের সময় ঝুঁকে পড়েন বাজির দিকে। আইপিএল শুরু হওয়ার পর এখন পুরোপুরি ঝুঁকে পড়েছেন ক্রিকেট বাজিতে। সংশ্লিষ্টরা জানান, মঙ্গলবার দিলি্ল ডেয়ারডেভিলস বনাম ডেকান চার্জাসের খেলায় বাজির দর ওঠে এক হাজার টাকার বিপরীতে দেড় হাজার টাকা। পরের খেলা ব্যাঙ্গালুরু বনাম রাজস্থানের মধ্যকার বাজির দর ওঠে এক হাজারের বিপরীতে ১ হাজার ৬০০ টাকা। প্রতিটি খেলায় এ ধরনের বাজি উঠছে।
এ বিষয়ে জানতে চাইলে নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, এ ধরনের বাজির কোনো খবর তার জানা নেই। থানায় এ ধরনের কোনো অভিযোগও কেউ করেননি।

No comments: