Sunday, April 24, 2011

রাজধানীর পাঁচ স্থানে টাইমবোমার তথ্যে পুলিশে দৌড়ঝাঁপ

রাজধানীর পাঁচটি স্থানে টাইমবোমা পোঁতা হয়েছে। বিস্ফোরণ ঘটানো হবে। কাফরুল থানার ওসিকে ফোন করে এক তরুণী জানান এ সংবাদ। এমন খবরে নড়েচড়ে বসে পুলিশ প্রশাসন। শুরু হয় দৌড়ঝাঁপ। কিন্তু তথ্য অনুযায়ী গলদঘর্ম হয় পুলিশ। কোথাও মেলেনি টাইমবোমার আলামত। এরই মধ্যে বন্ধ হয়ে যায় তথ্যদাতা তরুণীর মোবাইল ফোনের নম্বরটিও। তবে গোয়েন্দা পুলিশ (ডিবি) শনাক্ত করতে পেরেছে ওই তরুণীকে। মিথ্যা তথ্য দিয়ে পুলিশকে বিভ্রান্ত করার অপরাধে গত শুক্রবার রাতে কাফরুল এলাকা থেকে রোমানা বিনতে সাইফ (১৯) নামের ওই তরুণীকে আটক করে গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় রোমানার বিরুদ্ধে মামলাও হয়েছে। গতকাল শনিবার তাকে আদালতে হাজির করা হয়।
ডিবি কর্মকর্তারা জানান, এইচএসসি পরীক্ষার মাঝখানে কোনো বিরতি না থাকায় আতঙ্ক সৃষ্টি করে পরীক্ষা স্থগিতের উদ্দেশ্যে মিথ্যা তথ্য দেয় রোমানা। সে কাফরুলের একটি কলেজ থেকে চলমান এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। তার বাবার নাম সাইফুল ইসলাম।
ডিবি সূত্রে জানা যায়, গত ১৮ এপ্রিল রাতে রোমানা কাফরুল থানার ওসি আবদুল লতিফকে সরকারি মোবাইল ফোনে কল করে জানায় বঙ্গবন্ধু নভোথিয়েটার, রাইফেলস স্কয়ার ও আবাহনী মাঠসহ রাজধানীর পাঁচটি স্পটে টাইমবোমা পুঁতে রাখা হয়েছে। বোমাগুলো ১৯ এপ্রিল সকাল সাড়ে ৯টা থেকে ১০টা ৪৯ মিনিটের মধ্যে বিস্ফোরিত হবে বলেও জানায় রোমানা। কে বোমা ফাটাবে জানতে চাইলে রোমানা পুলিশকে জানায়, তার স্বামী এর সঙ্গে জড়িত। স্বামীকে সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে বিরত রাখতে এর আগে রোমানা স্বামীর বাড়ি থেকে চলে গিয়েছিল বলেও জানায়। এরপর পুলিশ ঘটনা অনুসন্ধান করে প্রমাণ পায় রোমানা সম্পূর্ণ মিথ্য তথ্য দিয়েছে।
ডিবির জিজ্ঞাসাবাদে রোমানা জানায়, সে আতঙ্ক সৃষ্টি করে পরীক্ষা স্থগিতের আশায় ওই মিথ্যা তথ্য দিয়েছিল। স্বামী-সংসার নিয়ে মিথ্যা নাটক করেছিল বলেও জানায় রোমানা। সে অবিবাহিত এবং তার কোনো সন্তান নেই। পুরো ঘটনাই বানোয়াট বলে স্বীকার করে রোমানা।

No comments: