Saturday, April 30, 2011

রাজ্জাকের মেয়ে তমা মির্জা

নায়করাজ রাজ্জাকের মেয়ের চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী তমা মির্জা। অনন্ত হীরা পরিচালিত 'আমার দেশের মাটি' চলচ্চিত্রে এই দুই শিল্পী গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে অভিনয় করছেন। তমা বলেন, 'আমার সৌভাগ্য রাজ্জাক আঙ্কেলের মতো একজন জীবন্ত কিংবদন্তির সঙ্গে কাজ করতে পারছি। তার মেয়ের ভূমিকায় অভিনয় করছি আমি। তিনি একজন ডাক্তার। আমরা হিন্দু পরিবার।' চলচ্চিত্রে নিজের চরিত্র প্রসঙ্গে তমা মির্জা বলেন, আমি ইন্টারমিডিয়েটের ছাত্রী। আমার বাবার বন্ধু সোহেল রানা। তারা দু'জন একসঙ্গে মুক্তিযুদ্ধ করেছেন। সোহেল রানা আঙ্কেলের ছেলে আমিন খানের সঙ্গে আমার প্রেম হয়। কিন্তু তারা মুসলিম। আমাদের প্রেমের মাঝে ধর্ম, পারিবারিক, সামাজিক সমস্যাগুলো মাথাচাড়া দিয়ে ওঠে। শুরু হয় দ্বন্দ্ব-সংঘাত। চরম নাটকীয়তার মধ্য দিয়ে এগুতে থাকে চলচ্চিত্রটির গল্প।' তমা মির্জা জানান, ২৪ এপ্রিল থেকে বিক্রমপুরে এ চলচ্চিত্রের দুটি গানের শুটিং চলছে। এতে তিনি ও আমিন খান অংশ নিচ্ছেন। রোমান্টিক ধারার এই গান দুটোর কথা হচ্ছে 'বড় সাধ জাগে কানে কানে বলি তুমি যে আমার' এবং 'আমার দুই নয়নের জন্ম শুধু তোমায় দেখব বলে'।

No comments: