Thursday, April 21, 2011

এক পলক

ভারতীয় নাগরিক আটক

চুয়াডাঙ্গার দামুড়হুদা সীমান্তে অবৈধ অনুপ্রবেশ করার দায়ে মুন্সীপুর বিজিবি সদস্যরা এক ভারতীয়কে আটক করেছে। গতকাল তাকে কোর্টে চালান দেওয়া হয়। বিজিবি সূত্র জানায়, মঙ্গলবার সন্ধ্যায় ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার চাপড়া থানার হাটখোলা গ্রামের এরশাদ হালসানা (২৮) উপজেলার মুন্সীপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করার সময় বিজিবির হাতে ধরা পড়ে। গতকাল সকালে দামুড়হুদা থানায় সোপর্দ করা হলে পুলিশ তাকে কোর্টে চালান করে।
 
গণধোলাই

টঙ্গীর টিঅ্যান্ডটি ইয়াকুব আলী মার্কেটে চুরি করে পালানোর সময় আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। তার নাম বিপ্লব। জানা গেছে ,গত মঙ্গলবার রাত সাড়ে ৯টায় টঙ্গী কালীগঞ্জ সড়কের টিঅ্যান্ডটি এলাকায় আল মদিনা সু স্টোরে ঢুকে একটি মোবাইল ও ১ হাজার ৫০০ টাকা চুরি করে পালানোর সময় সন্দেহ হলে পাশের দোকানদার শাহাদাত ও আশপাশের ব্যবসায়ীরা মালামালসহ তাকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে।

জরিমানা

নারায়ণগঞ্জে দুটি মিষ্টির দোকান ও একটি সল্ট ইন্ডাস্ট্রিজে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করেছে। গতকাল দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদা খন্দকার ভেজালবিরোধী ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন।

ঘেরাও

সিদ্ধিরগঞ্জে একটি সমিতির ৫ হাজার গ্রাহক আন্দোলনে নেমেছে। ওই সমিতির কাছে তাদের জমা রয়েছে প্রায় ৭ কোটি টাকা। সমিতির টাকা আত্মসাৎকারী সোবাহান ফকিরের পক্ষ নিয়ে একটি কুচক্রি মহল সদস্যদের নানা হুমকি-ধামকি দিচ্ছে বলে অভিযোগ রয়েছে। গতকাল বেলা ১১টায় আদামজীর কদমতলী মধ্যপাড়ার সোবাহান ফকিরের বাড়ি ঘেরাও করে বাড়ির সামনে ঘণ্টাব্যাপী বিক্ষোভ করে সমিতির সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান

কাগজ না থাকা, দক্ষ জনবল সংকট, নোংরা পরিবেশসহ নানা অনিয়মের অভিযোগে শিবচর পৌর এলাকার ৭টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলামের নেতৃত্বে পুলিশ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অভিযান চালায়।

র‌্যাব পরিচয়ে চাঁদা

আখাউড়ায় র‌্যাব পরিচয়ে চাঁদা চাইতে গেলে এক যুবককে আটক করে পুলিশে দিয়েছে জনতা। মঙ্গলবার রাতে রেলওয়ে পূর্ব কলোনি এলাকায় এ ঘটনা ঘটে। আটক যুবকের নাম বশির আহমদ। তার বাড়ি ভৈরবের ভৈরবপুর গ্রামে।

প্রতারণার অভিযোগে আটক

পঞ্চগড়ে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে কামরুজ্জামান (৪০) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। গতকাল দুপুরে শহরের স্টেডিয়াম এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় স্টেডিয়ামে সেনাবাহিনীতে লোক নিয়োগের পরীক্ষা চলছিল।

স্বামী-স্ত্রীর কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে মাদকদ্রব্য তৈরির অভিযোগে স্বামী-স্ত্রীকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। জানা গেছে, গতকাল সকাল সাড়ে ৮টার দিকে ভোলাহাট থানা পুলিশ ২ নম্বর গোহালবাড়ী ইউনিয়নের মুন্সীগঞ্জ গ্রামের ঝগড়ুর ছেলে মাদক ব্যবসায়ী আবুল কাসেমের (৫৪) বাড়িতে অভিযান চালিয়ে চোলাইমদ তৈরির সময় কাসেম ও তার স্ত্রী সরিফুনকে (৪০) ৩০ লিটার মদ ও উপকরণসহ গ্রেফতার করে।

জামায়াত নেতা গ্রেফতার


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশ ছাড়া করাসহ নির্বাচিত মহাজোট সরকারকে উৎখাত করার ষড়যন্ত্রের অভিযোগে সাতক্ষীরার শীর্ষ জামায়াত নেতা মাওলানা মনিরুল ইসলাম বেল্লালীকে (৪০) পুলিশ গ্রেফতার করেছে। সম্প্রতি মাওলানা বেল্লালী সদর উপজেলার ধুলিহরে জামায়াত কর্তৃক একটি ওয়াজ মাহফিলে বর্তমান সরকারের সমালোচনা করে ষড়যন্ত্রমূলক বক্তব্য ও প্রধানমন্ত্রীকে দেশ ছাড়া করা হবে বলে হুমকি দিয়ে বক্তব্য প্রদান করেন।

ডিসি অফিস ঘেরাও

যুদ্ধাপরাধীদের অবিলম্বে বিচারসহ ১৫ দফা দাবিতে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) ঠাকুরগাঁও জেলার উদ্যোগে গতকাল শহরে বিক্ষোভ মিছিল নিয়ে ডিসি অফিস ঘেরাও করে। বিক্ষোভকারীরা ১৫ দফা দাবি সংবলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে প্রেরণ করে।

অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার


গত মঙ্গলবার রাতে র‌্যাব-৮ অভিযান চালিয়ে বরগুনা জেলার আমতলী উপজেলার পশ্চিম কলাগাছিয়া গ্রামের আবদুর রাজ্জাক হাওলাদারকে ওয়ান শুটার গানসহ গ্রেফতার করেছে। র‌্যাব জানায়, রাজ্জাক তাদের কাছে স্বীকার করেছে সে দীর্ঘদিন ধরে অস্ত্র ব্যবসা করে আসছে। সে সমপ্রতি পটুয়াখালীর কেওড়াবুনিয়া গ্রামের নুরুল হকের কাছে একটি পিস্তল বিক্রি করেছে।

No comments: