Tuesday, February 12, 2013

রূপগঞ্জে হেলিকপ্টার বিধ্বস্ত, আহত ৬

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মেঘনা গ্রুপের হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ছয়জন গুরুতর আহত হয়েছে। মঙ্গলবার বিকেল ৪টায় রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের নিমেরটেক বিলের পাশে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। মাটি থেকে প্রায় ৩০০ ফুট ওপরে থাকতেই হেলিকপ্টারটি মাটিতে আছড়ে পড়ে। এতে হেলিকপ্টারটির (এনডি ৬০০এন) সামনের ও পিছনের অংশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

আহতদের মদ্যে মধ্যে রয়েছেন জিএম সাফায়েত হোসেন, প্রকল্প পরিচালক আসিফ ইকবাল, পরিচালক তানজিল মোস্তফা, ডা. আবুল কালাম, ওই হেলিপ্টারের স্কোয়াড্রন লিডার গুলজার হোসেন ও পাইলট মেজর (অব.) শফিকুল আলম। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের মধ্যে একজন পরিচালক ডা. আবুল কালাম জানান, সকাল সাড়ে ১০টায় তারা ঢাকায় মেঘনা গ্রুপের নিজস্ব হেলিকপ্টারে করে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় মেঘনা ঘাট এলাকায় মেঘনা গ্রুপে আসে। সেখানে তারা বৈঠক ও কারখানা পরিদর্শন করেন। বিকেল সাড়ে ৩টায় হেলিকপ্টারটি মেঘনা ঘাট থেকে আবারো ঢাকার উদ্দেশে রওনা দেয়।

কালাম বলেন, পথের মধ্যে হঠাৎ করে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। তখন পাইলট হেলিকপ্টারটি জরুরি অবতরণের চেষ্টা করে। এক পর্যায়ে রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নিমেরটেক বিলের পাশে অবতরণের সময়ে এক পর্যায়ে সেটি বেশ উঁচু থেকে মাটিতে আছড়ে পড়ে। তিনি আরো জানান, প্রায় ৩০০ ফুট ওপর থেকে হেলিকপ্টারটি নিচে আছড়ে পড়ে যায়।