Friday, February 8, 2013

'যৈবতী কন্যার মন'-এ তিশা

প্রয়াত নাট্যকার সেলিম আল দীনের আলোচিত মঞ্চনাটক 'যৈবতী কন্যার মন' নিয়ে নির্মিত হচ্ছে ধারাবাহিক নাটক। এরই মাঝে নাটকটি নির্মাণের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। শিল্পী নির্বাচনও চূড়ান্ত হয়েছে। নাটকের মূল চরিত্র কালিন্ধীর ভূমিকায় অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা। অন্যান্য চরিত্রে আরও অভিনয় করবেন করবেন শহীদুজ্জামান সেলিম, নাজনীন হাসান চুমকি, নাসিম প্রমুখ। পাশাপাশি বেশ কয়েকজন মঞ্চকর্মীকেও অভিনয়ে সুযোগ দেওয়া হবে। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে নবাবগঞ্জে নাটকটির শুটিং শুরু বলে জানা গেছে। ইলোরা লিলিথের টিভি নাট্যরূপে নাটকটি নির্মাণ করছেন পারভেজ আমিন। পরিচালক জানান, এসএটিভির জন্য নাটকটি নির্মাণ করা হচ্ছে।
পারভেজ আমিন বলেন 'আমি অনেক দিন ধরেই এ কাজটি করার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। খুব কঠিন একটি কাজ করতে যাচ্ছি। সবার সহযোগিতা আর ভালোবাসা নিয়ে একটি ভালো কাজ উপহার দিতে চাই'।
সেলিম আল দীনের 'যৈবতী কন্যার মন' নাটকটি মঞ্চে এনেছিল ঢাকা থিয়েটার। দীর্ঘদিন এ নাটকের কোনো শো হচ্ছে না। নাটকটি নির্দেশনা দিয়েছিলেন নাসির উদ্দীন ইউসুফ। মূল চরিত্রে অভিনয় করেছিলেন শমী কায়সার। 'যৈবতী কন্যার মন' নিয়ে নির্মাতা নার্গিস আক্তারের চলচ্চিত্র নির্মাণের কথা রয়েছে।