Wednesday, February 27, 2013

সরকার আগুন নিয়ে খেলছে

ব্লগে আল্লাহ, মহানবী (সা.) ও ধর্মীয় অনুশাসনকে কটাক্ষ করার অভিযোগ তুলে এ নিয়ে সরকারের অবস্থানের সমালোচনা করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘সরকার আগুন নিয়ে খেলছে।’
গতকাল মঙ্গলবার বিকেলে নয়াপল্টনে বিএনপির সমাবেশে মির্জা ফখরুল এ কথা বলেন। ‘পুলিশ-র‌্যাব ও ক্ষমতাসীন দলের সশস্ত্র সন্ত্রাসীদের ভয়াবহ নৈরাজ্য ও নির্বিচারে মানুষ হত্যার’ প্রতিবাদে বিএনপি এ সমাবেশের আয়োজন করে। এর আগে সকালে জাতীয় প্রেসক্লাবে ইসলামী ঐক্যজোটের এক আলোচনা সভায়ও একই কথা বলেন তিনি।
ফখরুল বলেন, ‘আমরা হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান—সব ধর্মের স্বাধীনতায় বিশ্বাস করি। বাংলাদেশের ৯৫ শতাংশ মানুষ ইসলাম ধর্মে বিশ্বাস করে।’ তিনি বলেন, সরকার আগুন নিয়ে খেলছে। বিষয়টি এত ভয়াবহ যে জাতীয় নিরাপত্তা পর্যন্ত হুমকির সম্মুখীন হয়ে গেছে। তারা যে বিষয়গুলো উসকে দিচ্ছে, তাতে দেশের বিভাজন সৃষ্টি করবে।
সরকারের উদ্দেশে ফখরুল বলেন, কার স্বার্থে এই বিভাজন করছেন। কার স্বার্থে ব্যাংক-বিমা, হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠান ধ্বংস করার ইঙ্গিত দিচ্ছেন? এই ভয়াবহ খেলা থেকে সরে আসুন। জনগণকে জনগণের বিরুদ্ধে লাগিয়ে দেবেন না। এখনো সময় আছে। রাজনৈতিক সমস্যার সমাধান রাজনৈতিকভাবে করুন।
ফখরুল বলেন, ‘দেশের মানুষ বিভাজনের রাজনীতি চায় না, শান্তি চায়। তাই তরুণসমাজকে বলতে চাই, প্রতিহিংসা, ফাঁসি আর জবাই করার রাজনীতি নয়। আমরা ভালোবাসা, সৌহার্দ্যের রাজনীতি চাই। জবাই করে, ফাঁসি দিয়ে সুন্দর বাংলাদেশ গড়া যাবে না।’
ফখরুল অভিযোগ করেন, সরকারের হুকুমে পুলিশ গত ১০ দিনে ৩০ জন সাধারণ মানুষকে বন্যপশুর মতো গুলি করে মেরেছে।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে মুক্তিযুদ্ধের পক্ষের-বিপক্ষের শক্তিতে এবং ইসলামের পক্ষের-বিপক্ষের শক্তিতে বিভক্ত করছে।