Friday, July 29, 2011

এয়ারটেল চালু করল ব্ল্যাকবেরি সার্ভিস

অন্যতম মোবাইল অপারেটর এয়ারটেল গ্রাহকদের জন্য চালু করল ব্ল্যাকবেরি সার্ভিস। চারটি আকর্ষণীয় ব্ল্যাকবেরি স্মার্টফোনে এই সার্ভিস দেওয়া হবে। এর মাধ্যমে গ্রাহকরা ই-মেইল পাঠাতে এবং গ্রহণসহ ওয়েব ব্রাউজিং, ডাউনলোড ও চ্যাট করতে পারবেন। এছাড়া করপোরেট গ্রাহকরা ব্ল্যাকবেরি এন্টারপ্রাইজ সার্ভিস পাবেন। এর মাধ্যমে তারা পাবেন করপোরেট মেইল ইন্টিগ্রেশন, সিকিউরড অ্যাডমিনিস্ট্রেশন, সর্বোৎকৃষ্ট ওয়্যারলেস ডিভাইস, ডেস্কটপ টুলসসহ অনেক কিছু। এছাড়া এয়ারটেলের গ্রাহকরা ব্ল্যাকবেরি সার্ভিসটি তাদের আগের আনলক করা ব্ল্যাকবেরি ফোনেও চালু করতে পারবেন।

গতকাল রাজধানীর হোটেল ওয়েস্টিনে এক সংবাদ সম্মেলনে এ সার্ভিসের উদ্বোধন করেন এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের সিইও এবং এমডি ক্রিস টবিট। তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মডেল তারকা নোবেল।

অনুষ্ঠানে বলা হয়, এয়ারটেল ব্ল্যাকবেরি সার্ভিস নূ্যনতম ৮৯৯ টাকায় ব্যবহার করা যাবে এবং এক গিগাবাইট ইন্টারনেট ব্যবহার করা যাবে বিনামূল্যে। চারটি ব্ল্যাকবেরি স্মার্টফোন পাওয়া যাবে। দাম পড়বে ২২ হাজার ২৭২ থেকে ৪৫ হাজার ৭৮২ টাকার মধ্যে। মোবাইল সেটগুলোর এক বছরের ওয়ারেন্টি দেওয়া হবে। এর মধ্যে ব্ল্যাকবেরি কার্ভ-৮৫২০ মডেলের ২২ হাজার ২৭২, ব্ল্যাকবেরি কার্ভ-৯৩২০ মডেলের ৩২ হাজার ৩২১, ব্ল্যাকবেরি পার্ল মডেলের ৩৬ হাজার ১৪৬ এবং ব্ল্যাকবেরি বোল্ড মডেলের সেটের দাম পড়বে ৪৫ হাজার ৭৮২ টাকা।

ক্রিস টবিট বলেন, মোবাইল প্রজন্মের অত্যাধুনিক সব সুবিধার প্রতিশ্রুতি নিয়ে এয়ারটেলের বাংলাদেশে যাত্রা। এর মধ্যে প্রক্রিয়াধীন রয়েছে অত্যাধুনিক তৃতীয় প্রজন্মের তথ্য আদান-প্রদানকারী ব্যবস্থা থ্রিজি টেকনোলজি এবং ওয়াইফাই। তিনি বলেন, আমরা বাংলাদেশের বৃহৎ মোবাইল ফোন ব্যবহারকারী জনগোষ্ঠীকে সারা বিশ্বে পরিচিত সব মোবাইল প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার চেষ্টা করছি। ব্ল্যাকবেরি ইন্টারনেট ও এন্টারপ্রাইজ সার্ভিস এ দেশের করপোরেট জগতে সাড়া ফেলবে বলে আশা প্রকাশ করেন তিনি। অনুষ্ঠানে এ সার্ভিসের প্রথম করপোরেট গ্রাহক হিসেবে পারটেক্স গ্রুপের সঙ্গেও একটি চুক্তি স্বাক্ষর করা হয়

No comments: