Sunday, May 5, 2013

ত্রিশালে গণধর্ষণের শিকার স্কুলছাত্রী

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় গতকাল শুক্রবার রাতে সপ্তম শ্রেণীর এক ছাত্রী গণধর্ষণের শিকার হয়েছে। গুরুতর আহত অবস্থায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে।
গ্রেপ্তার হওয়া দুজন হলেন আরিফ (২০) ও সুমন (১৮)। তাঁরা পেশায় রাজমিস্ত্রি। ধানীখোলা গ্রাম থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।
ত্রিশাল থানার পুলিশ ও পরিবারের সদস্যদের ভাষ্য, গতকাল রাত নয়টার দিকে ধানীখোলা গ্রামের নিজ বাড়ি থেকে ওই ছাত্রীকে চার-পাঁচজন দুর্বৃত্ত ধরে নিয়ে ধর্ষণ করে। রাতেই বাড়ির পাশের একটি স্থান থেকে তাকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করেন পরিবারের সদস্যরা। পরে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সে এখন স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যা বিভাগে চিকিত্সাধীন। অতিরিক্ত রক্তক্ষরণে মেয়েটির অবস্থা সংকটাপন্ন।
ত্রিশাল থানার পরিদর্শক (তদন্ত) জমির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি  জানান, ধর্ষণের ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। ইতিমধ্যে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁরা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
মেয়েটি যে বিদ্যালয়ে পড়ে, ওই শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক  বলেন, ‘এ ঘটনায় আমরা খুব মর্মাহত। সে আমার স্কুলে সপ্তম শ্রেণীতে পড়ে।’
ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ মিজানুর রহমান  বলেন, তিনি ঘটনার কথা শুনেছেন। ইতিমধ্যে ঘটনার সঙ্গে জড়িত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।