Wednesday, February 27, 2013

বিচার চাইতে গিয়ে ধর্ষণের শিকার

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক এক সদস্যের কাছে বিচার চাইতে গিয়ে ধর্ষণের শিকার হয়েছেন এক গৃহবধূ। এই অভিযোগে গত সোমবার কাপাসিয়া থানায় মামলা হয়েছে।
মামলার এজাহার থেকে জানা যায়, বৃহস্পতিবার সকালে কাপাসিয়ার সনমানিয়া ইউনিয়নের একটি গ্রামের এক গৃহবধূ তাঁর স্বামীর বিরুদ্ধে বিচার চাইতে যান সনমানিয়া ইউপির ২ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য মাইন উদ্দিনের কাছে। তিনি অভিযোগ শোনার কথা বলে ওই গৃহবধূকে স্থানীয় আড়াল বাজারে নিজের দোকানের পেছনের একটি কক্ষে নিয়ে ধর্ষণ করেন। এরপর ধর্ষণের কথা কাউকে না জানাতে প্রাণনাশের হুমকি দেন।
ওই গৃহবধূ প্রথমে ঘটনাটি কাউকে না জানালেও পরে স্বামীকে খুলে বলেন। তাঁর স্বামী পরে ইউপি চেয়ারম্যান, সদস্য ও নারী সদস্যদের কাছে গিয়ে বিচার চান। কিন্তু বিচার না পেয়ে সোমবার ওই গৃহবধূ মাইন উদ্দিনের বিরুদ্ধে কাপাসিয়া থানায় ধর্ষণের অভিযোগে একটি মামলা করেন ।
গৃহবধূর স্বামী বলেন, ‘আমার স্ত্রীর সঙ্গে মাঝেমধ্যে বিভিন্ন বিষয় নিয়ে একটু ঝগড়াবিবাদ হতো। তারই পরিপ্রেক্ষিতে আমার স্ত্রী মাইন উদ্দিন মেম্বারের কাছে বিচার চাইতে যান। কিন্তু মেম্বার আমার স্ত্রীকে ধর্ষণ করেন।’
এ ব্যাপারে বক্তব্য জানতে মাইন উদ্দিনের মুঠোফোনে কল করলেও তা বন্ধ পাওয়া গেছে।
ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন প্রথম আলোকে বলেন, ‘ধর্ষণের ঘটনাটি শুনেছি। মাইন উদ্দিন মেম্বার ঘটনাটি আপস করে দিতে বলেছেন। আমি বলেছি, এসব বিষয়ে কোনো আপস করা যায় না। আইনগতভাবে যা হয়, তাই করা উচিত।’
কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলওয়ার হোসেন বলেন, আসামি মাইন উদ্দিনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।