Thursday, May 16, 2013

স্পট ফিক্সিংয়ের অভিযোগে গ্রেফতার শ্রীশান্থ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) স্পট ফিক্সিংয়ের অভিযোগে গ্রেফতার করা হয়েছে ভারতীয় জাতীয় দলের সাবেক পেসার ও রাজস্থান রয়্যালসের ক্রিকেটার শ্রীশান্থকে।

ভারতে চলছে আইপিএল ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসর। টুর্নামেন্ট চলা অবস্থায় রাজস্থান রয়্যালসের পেসার শ্রীশান্থ ছাড়াও দলের অঙ্কিত চৌহান ও অজিত চাণ্ডিলিয়া নামে আরও দু’জন গ্রেফতার হয়েছেন।

সংবাদ সংস্থা পিটিআই সূত্র জানিয়েছে, তিনজনকেই দিল্লি পুলিশের স্পেশাল টিম গ্রেফতার করেছে। স্থানীয় পুলিশের সহায়তায় বুধবার গভীর রাতে মুম্বইয়ের ট্রাইডেন্ট হোটেল থেকে তাদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার সকালে তাদের নিয়ে যাওয়া হয়েছে দিল্লি। অভিযুক্তদের বিরুদ্ধে ৪২০ ও ১২০ বি ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। দিল্লি থেকে গ্রেফতার হয়েছেন সাত জুয়াড়িও। আরও দুই জুয়াড়ির খোঁজে চলছে তল্লাশি।

চলতি আইপিএলে দুরন্ত ছন্দে থাকা রাজস্থান রয়্যালসের খেলায় ছন্দপতনের শঙ্কায় এখন অনেকে।

এক সময় ভারতের জাতীয় ক্রিকেট দলের সদস্য শ্রীশান্থের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠলেও এ ধরনের অভিযোগ তার বিরুদ্ধে এবারই প্রথম। মুম্বাই ও মোহালিতে দু’টি ম্যাচে স্পট ফিক্সিং চালানোর অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। জুয়াড়িদের ফোন আড়ি পেতেই পুলিশ এ ব্যাপারে নিশ্চিত হয়েছে বলে জানিয়েছে পিটিআই।

অন্যদিকে, রাজস্থান রয়্যালসের পক্ষে দলটির মালিকদের একজন বলিউড অভিনেত্রী শিল্পা শেঠী জানান, তারা কখনই এ ধরনের ঘটনা বরদাস্ত করবে না।

শিল্পা বলেন, “আমরা আশ্চর্য হয়েছি। ঘটনার তদন্তের বিষয়ে আমরা কর্তৃপক্ষকে পূর্ণ সহযোগিতা করতে চাই।”

দলের নৈপুণ্য ধরে রাখতে এ ধরনের ঘটনাকে মোটেও গ্রাহ্য করা হবে না বলেও জানান শিল্পা।

ভারতীয় জাতীয় দলের হয়ে ৫৩টি একদিনের ও ২৭টি টেস্ট ম্যাচ খেলেছেন পেসার শ্রীশান্থ।

No comments: