Tuesday, May 3, 2011

নায়িকা নিশি ও তার কথিত স্বামী আটক

রাজধানীর উত্তরায় এক গৃহকর্মীর রহস্যজনক মৃত্যুর ঘটনায় চিত্রনায়িকা নারগিস আক্তার নিশি ও তার কথিত স্বামী জাহেদ মান্নাকে আটক করেছে পুলিশ। নিহত গৃহকর্মীর নাম প্রিয়া আক্তার নাসিমা (২১)। গতকাল দুপুরে উত্তরা ১১ নম্বর সেক্টরের ১৮ নম্বর সড়কের ৭৩ নম্বর বাসা থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় প্রিয়ার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা থানার উপ-পরিদর্শক (এস আই) আবুল মিয়া জানান, আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে চিত্রনায়িকা নিশি ও জাহেদ মান্নাকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিশি জানিয়েছেন, রবিবার তার কক্ষ থেকে বেশকিছু জিনিস চুরি হয়। এ সন্দেহে তিনি প্রিয়াকে সামান্য মারধর করেন।
এসআই আবুল মিয়া আরও জানান, গতকাল ১২টার দিকে প্রিয়া ওই ঘটনার জের ধরে অভিমান করে হয়তো রান্নাঘরে ঢুকে দরজা বন্ধ করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে থাকতে পারেন। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। প্রিয়ার গ্রামের বাড়ি রাজবাড়ী। কয়েক মাস ধরে তিনি নিশির বাসায় কাজ করছেন। উত্তরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হাসান জানান, জাহেদ মান্নার সঙ্গে নিশির সম্পর্কের বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। তবে নিশির দাবি মান্না তার হবু স্বামী। নায়িকা নিশি ৭৩ নম্বরের ওই তিনতলা ভবনের দোতলার ফ্ল্যাটে একাকী থাকতেন। মান্না বিবাহিত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মান্না নিজেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক বলে দাবি করেছেন। অপর একটি সূত্রে জানা যায়, লাশটি উদ্ধারের পর ওই দুজনকে আটক করে থানায় নিয়ে আসার সময় স্থানীয় বস্তির কিছু লোক পুলিশের ওপর চড়াও হয়। তারা আটক নিশি ও জাহেদ মান্নাকে ছেড়ে দিতে বলে। পুলিশ থানার উদ্দেশে রওনা হলে তারা একপর্যায়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে মারে। এতে এক দারোগাসহ দুই কনস্টেবল আহত হন।
প্রসঙ্গত, এর আগেও নায়িকা নিশির বিরুদ্ধে গৃহকর্মী নির্যাতনের অভিযোগ উঠেছিল ২০০৫ সালে। ওই সময় একই থানায় নিশির বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মামলা হয়েছিল। ওই মামলায় নিশি গ্রেফতারও হন।

No comments: