Tuesday, May 3, 2011

এক পলক

ডাকাতি
আড়াইহাজার উপজেলার জালকান্দী গ্রামে রবিবার রাতে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতের হামলায় সুমি (২২), আক্কাছ আলী (১৯) ও আয়েশা (৬০) নামে তিনজন আহত হয়েছেন। গৃহকর্তা আনোয়ার হোসেন জানান, ঘটনার রাতে ১২-১৩ জনের মুখোশ পরিহিত ডাকাত ঘরের ভেতরে ঢুকে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ প্রায় লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়।

স্ত্রীর পিটুনিতে ...

টঙ্গীর পূর্বআরিচপুর এলাকায় রবিবার রাতে পারিবারিক কলহের জের ধরে গৃহবধূর পিটুনিতে স্বামী আহত হয়েছেন।

পুলিশ জানায়, রবিবার রাতে গৃহবধূ নূরনাহারের সেলফোনে কথা বলা নিয়ে স্বামী জাহাঙ্গীরের সঙ্গে বাকবিতণ্ডা হয়। এতে স্ত্রী ক্ষিপ্তহয়ে স্বামীকে পিটিয়ে আহত করে স্ত্রী। এ ব্যাপারে টঙ্গী থানায় লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগী।
 
 অগি্নকাণ্ড

মুন্সীগঞ্জের শ্রীনগরে অগি্নকাণ্ডের ঘটনায় ১৬টি দোকান পুড়ে গেছে। ফায়ার সার্ভিস জানায়, রবিবার দুপুরে শ্রীনগর উপজেলার রাঁড়িখাল এলাকার খান মার্কেটে ওই অগি্নকাণ্ডের ঘটনায় প্রায় ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগি্নকাণ্ডের সূত্রপাত হতে পারে বলে দাবি ফায়ার সার্ভিসের।

ফেনসিডিলসহ গ্রেফতার

রূপগঞ্জের এক আওয়ামী লীগ নেতার ছোট ভাইকে ফেনসিডিলসহ গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কাঞ্চন চরপাড়া এলাকার হেমায়েত হোসেনের নির্মাণাধীন বিল্ডিং থেকে ৪০ বোতল ফেনসিডিলসহ উজ্জ্বলকে (৩৪) গ্রেফতার করা হয়। এ ব্যাপারে মাদক আইনে মামলা হয়েছে।
 
 গ্যাস লাইনে বিস্ফোরণ

গাজীপুরের কালিয়াকৈরে একটি কারখানার গ্যাস লাইনের চেক বাল্ব বিস্ফোরণে তিন নিরাপত্তাকর্মী আহত হয়েছেন। আহত সাজু, আবদুর রউফ ও সাহেব আলীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। কারখানা সূত্রে জানা গেছে, গতকাল ভোরে কালিয়াকৈর উপজেলার সিনাবহ এলাকার সাদাত কম্পোজিট নিট ইন্ডাস্ট্রিজের গ্যাস কন্ট্রোল রুমে (আর এস এস) বিকট শব্দে চেক বাল্ব বিস্ফোরণ ঘটে। এতে সৃষ্ট আগুন পার্শ্ববর্তী গার্ড রুমে ছড়িয়ে পড়লে রুমের কাগজপত্র ও আসবাবপত্র পুড়ে যায়। এতে পাশে থাকা তিন নিরাপত্তাকর্মী আগুনে পুড়ে আহত হয়।

কৃমিনাশক ট্যাবলেট খেয়ে অসুস্থ

চুয়াডাঙ্গার শংকরচন্দ্র বিদ্যালয়ের পর এবার জীবননগর উপজেলার রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অর্ধশতাধিক ছাত্র-ছাত্রী কৃমি নাশক ট্যাবলেট খেয়ে অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থদের মধ্যে ২২ জন জীবননগর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। জীবননগর স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আরএমও ডা. রফিকুল ইসলাম বলেন, কৃমিনাশক ট্যাবলেট খাওয়ার পর বমি বমি ভাব, পেট ব্যথ্যা ও মাথা ঘোরা উপসর্গ দেখা দিতে পারে। তবে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

৩৭ জনের বিরুদ্ধে মামলা

সিরাজগঞ্জের বিভিন্ন উপজেলায় মাদকদ্রব্য বিক্রি, সেবন ও জুয়াখেলার অভিযোগে ৪ মহিলাসহ ৪৮ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ৩৭ জনকে ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন মেয়াদে সাজা এবং ১১ জনের নামে মামলা হয়েছে। শনিবার বিকাল থেকে রবিবার রাত পর্যন্ত পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে।

বখাটের কারাদণ্ড

শিবচরে যৌন নিপীড়নের দায়ে এক বখাটেকে ১ বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার সন্ধ্যায় শিবচর থানায় অভিযোগ করলে ঘটনার সত্যতা যাচাই করে বখাটে সাইদুরকে গ্রেফতার করে পুলিশ।

কাউন্সিলর গ্রেফতার

চোরাই গাড়িসহ কুমিল্লার পৌর কাউন্সিলর সেলিম খানকে গ্রেফতার করেছে ঢাকার ডিবি পুলিশ। গতকাল তাকে কুমিল্লার হাউজিং এস্টেটের বাসা থেকে গ্রেফতার করা হয়।

ডাক্তারের জরিমানা

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার আমগ্রামে গতকাল শাল বিশাল সার্জিক্যাল ক্লিনিকে দুই চিকিৎসক পট্টনাম চাহলিল মো. সেলিম ও বিলকিস পারভিনকে ভুল চিকিৎসা প্রদানের অভিযোগে এক লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাবি্বর ইকবাল।

মানববন্ধন

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেল স্টেশনে আন্তঃনগর ট্রেন যাত্রা বিরতির দাবিতে গতকাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন_ আবদুল মালেক, কামাল হোসেন, জামাল হোসেন, মফিজুর রহমান চেয়ারম্যান, কলিম উল্লাহ চেয়ারম্যান প্রমুখ।

গাঁজাসহ গ্রেফতার

নরসিংদীতে ৩০ লক্ষাধিক টাকা মূল্যের ৪০০ কেজি গাঁজাসহ ৮ আন্তঃজেলা মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের ব্যবহৃত তিনটি মাইক্রোবাস আটক করা হয়। গতকাল ভোর সাড়ে চারটার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর শিবপুরের ইটাখোলা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

মামলা

কুমিল্লার মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বদিউল আলম উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণীর এক ছাত্রীকে অপহরণের চেষ্টাকালে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ তাকে উদ্ধার করেছে। উদ্ধার হওয়া স্কুল ছাত্রী (১৫) বাদী হয়ে অপহরণকারী দলের সদস্য ইকবাল, আল আমীন ও রনীসহ ৩ অপহরনকারীকে অভিযুক্ত করে মুরাদনগর থানায় মামলা করেন।

রহস্যজনক চুরি

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে ব্র্যাক আঞ্চলিক অফিসে রহস্যজনক চুরির অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, হিসাবরক্ষণ কর্মকর্তা হিরু মিয়া রবিবার গ্রাহকদের কাছ থেকে সংগ্রহ করা টাকা তার অফিস কক্ষের স্টিল আলমারিতে রেখে বাসায় চলে যান। গতকাল অফিসে এসে তিনি আলমারিতে কোনো টাকা দেখতে না পেয়ে কর্তৃপক্ষকে ঘটনাটি অবহিত করেন। এ ব্যাপারে ব্যবস্থাপক ইজ্জত আলী ঘটনার সত্যতা স্বীকার করেন।

ধর্ষক আটক

বরিশালের গৌরনদী উপজেলার হোসনাবাদ গ্রামে খালু বাড়ি বেড়াতে গিয়ে ধর্ষণের শিকার হয়েছে ৯ বছরের এক শিশু। শনিবার রাতে এ ঘটনা ঘটে। ধর্ষিত শিশুকে শেবাচিম হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

No comments: