Saturday, March 9, 2013

ভবন থেকে পড়ে ড্যাফোডিল ইউনিভার্সিটির ছাত্রীর মৃত্যু

রাজধানীর শেরে বাংলা নগর থানা এলাকায় বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ভবন থেকে নিচে পড়ে শাহিমা আক্তার ওরফে শারমিন (২০) নামের একই বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী মারা গেছেন। আজ শুক্রবার এ ঘটনা ঘটে।
শাহিমা ওই বিশ্ববিদ্যালয়ের বিবিএর ছাত্রী। পুলিশ বলছে, ওই ছাত্রী আত্মহত্যা করেছেন। এতে প্ররোচনার অভিযোগে সাদেকুর রহমান নামে ওই বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে আটক করা হয়েছে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, শেরে বাংলা নগর থানার সোবহানবাগে নয় তলার প্রিন্স প্লাজা ভবনের দুই তলা থেকে আট তলা পর্যন্ত ইউনিভার্সিটি ক্যাম্পাস। আজ বেলা সোয়া দুইটার দিকে ওই ভবন থেকে নিচে পড়ে গুরুতর আহত হন শাহিমা। শিক্ষার্থীরা তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তিনি মারা যান।
হরতালের কারণে স্থগিত হওয়া একটি পরীক্ষা দিতে বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন শাহিমা। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া সাদেকুর রহমান সাংবাদিকদের বলেন, তিনিও বিবিএর ছাত্র। শাহিমার সঙ্গে তাঁর সম্পর্ক ছিল। পরীক্ষা শেষে শাহিমাসহ তাঁরা কয়েকজন বন্ধু নিচে আড্ডা দেন। পরে শাহিমা উপরে চলে যান। এর কিছুক্ষণ পরই শাহিমা উপর থেকে তাঁদের সামনে নিচে পড়ে যান।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, শাহিমা পাঁচ তলায় থাকা একটি ফাঁকা জায়গা দিয়ে নিচে লাফ দিয়েছেন। তবে শেরে বাংলা নগর থানার পরিদর্শক (তদন্ত) মারুফ আহমেদ বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, বন্ধু সাদেকুরের সঙ্গে কথা কাটকাটির এক পর্যায়ে শাহিমা ওই ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছেন। এ ঘটনায় সাদেকুরকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।