Thursday, February 7, 2013

ফ্রিজ ও ওয়াশিং মেশিনে ইন্টারনেট!

দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক পণ্য নির্মাতাপ্রতিষ্ঠান স্যামসাং তৈরি করছে ইন্টারনেট ব্রাউজ করার সুবিধাযুক্ত ফ্রিজ ও ওয়াশিং মেশিন। শিগগিরই ইউরোপের বাজারে স্যামসাংয়ের নতুন এ পণ্যগুলো পাওয়া যাবে। খবর ‘টেলিগ্রাফ অনলাইন’-এর।
স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, স্যামসাং ব্র্যান্ডের টি৯০০০ মডেলের ফ্রিজের সঙ্গে থাকবে বিল্ট-ইন অ্যান্ড্রয়েড ট্যাবলেট। অর্থাত্ ট্যাবলেট কম্পিউটারের সুবিধা পাওয়া যাবে ফ্রিজে। এ ফ্রিজ ব্যবহারকারী ইন্টারনেট থেকে রেসিপি দেখতে পারবেন, অনলাইনে কেনাকাটা করতে পারবেন এবং ফ্রিজের সঙ্গে থাকা ক্যামেরার মাধ্যমে চাইলে বাড়ির সদস্যদের ওপর নজর রাখতেও পারবেন।
স্যামসাংয়ের ১২ কেজি ওজনের ওয়াশিং মেশিনটিও স্মার্ট। স্মার্টফোনের অ্যাপ্লিকেশন ব্যবহার করে দূর থেকেই এ মেশিনকে নির্দেশ দেওয়া যাবে।
স্যামসাংয়ের ডিজিটাল অ্যাপ্লায়েন্সেস বিপণন বিভাগের প্রধান রাসেল ওয়েন্স স্যামসাংয়ের নতুন এ পণ্যগুলো চলতি বছরেই ইউরোপের বাজারে আনার ঘোষণা দিয়েছেন।
প্রসঙ্গত, চলতি বছরের জানুয়ারি মাসে লাসভেগাসে অনুষ্ঠিত সিইএস মেলায় টি৯০০০ মডেলের ফ্রিজ দেখিয়েছিল স্যামসাং। অ্যান্ড্রয়েড ট্যাবলেটযুক্ত ফ্রিজ ও ইন্টারনেট সুবিধার ওয়াশিং মেশিনের দাম-সংক্রান্ত কোনো তথ্য প্রকাশ করেনি স্যামসাং।