Tuesday, May 14, 2013

নাজমুলের চিকিৎসা হবে তবে..

বোর্ড মিটিং বাতিল হয়ে গিয়েও শেষপর্যন্ত সেটা হলো। দ্রুত কয়েকটি সিদ্ধান্ত দিয়ে সভা মূলতবি করে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চলে গেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান। তড়িৎ নেওয়া সিদ্ধান্তগুলোর একটি চোটাক্রান্ত পেসার নাজমুল হোসেনকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাবে বিসিবি।

নাজমুলকে কবে চিকিৎসার জন্য বিদেশে যাবেন তা চূড়ান্ত হয়নি। তাকে কোথায় চিকিৎসার জন্য পাঠানো হবে সেটাও পুনরায় ঠিক করতে বলা হয়েছে বিসিবি মেডিক্যাল কমিটিকে। দুটো দেশ অস্ট্রেলিয়া এবং ভারত, যেকোনো একটিতে চিকিৎসা হবে নাজমুলের এটা নিশ্চিত।

অস্ট্রেলিয়ায় মাশরাফি বিন মুর্তজার চিকিৎসক ডেভিড ইয়াংয়ের কাছে নাজমুলকে পাঠানোর ব্যাপারে সুপারিশ ছিল বিসিবি মেডিক্যাল টিমের। কিন্তু বোর্ড হয়তো খরচ কমাতে নাজমুলকে ভারতে পাঠাতে আগ্রহী। সেজন্যই অস্ট্রেলিয়ার পাশাপাশি ভারতের কথাও উঠেছে বৈঠকে।

চিকিৎসা যেখানেই হোক, এনিয়ে আপত্তি নেই নাজমুলের। চিকিৎসার পর খেলতে পারলেই তিনি খুশি,‘ভারতে হলেও কোনো সমস্যা নেই। ওখানে ভালো চিকিৎসা হলেই ভালো। চিকিৎসা নিয়ে আমি যাতে খেলতে পারি সেটাই আসল।’

অস্ট্রেলিয়ার ভিসাও নিয়ে রেখেছেন নাজমুল। বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগ থেকেই ভিসা করিয়েছে। এখন হয়তো ভারতের ভিসা নিতে হবে জাতীয় দলের এই পেসারকে।

পেসার মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবালের চিকিৎসা হয়েছে অস্ট্রেলিয়া। রুবেল হোসেনের কাঁধে অস্ত্রোপচার হয়েছে দক্ষিণ আফ্রিকায়। নাসির হোসনে এবং শফিউল ইসলাম দক্ষিণ আফ্রিকা থেকে চিকিৎসা নিয়ে দেশে ফিরবেন। আবুল হাসান রাজু একটি বিশেষ ক্লাবে খেলার সুবাদে জাতীয় দলের ক্রিকেটার না হয়েও অস্ট্রেলিয়ায় চিকিৎসার সুযোগ পেয়েছিলেন। কিন্তু নাজমুল জাতীয় দলে এত বছর খেলার পরও বোর্ডের কাছে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারেননি!
 
জাতীয় দলের এই পেসার শ্রীলঙ্কা সফরে নেটে বোলিং করার সময় বাঁ হাঁটুতে চোট পান। তরুনাস্থি এবং পারশিয়ার টিআর ক্ষতিগ্রস্ত হওয়ায় তার হাঁটুতে অস্ত্রোপচার লাগবে বলে জানিয়েছেন, অস্ট্রেলিয়ান বিশেষজ্ঞ চিকিৎসক ডেভিড ইয়াং।

No comments: