Saturday, May 11, 2013

কক্সবাজারে পর্ণো ভিডিও চক্রের ৫ নারীসহ আটক ১৫

কক্সবাজার শহরের কলাতলীর হোটেল মোটেল জোনের সি ভিউ অ্যাপার্টম্যান্ট থেকে বৃহস্পতিবার রাতে পর্ণো ভিডিও তৈরি চক্রের  ৫ নারী সদস্যসহ ১৫ জনকে আটক করেছে পুলিশ।

আটকদের মধ্যে রয়েছেন এ চক্রের প্রধান হোতা কক্সবাজার হোটের মোটেল  ও গেস্ট হাউস মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদারের ছোট ভাই জসিম উদ্দিন। জমিস উদ্দিন কক্সবাজার শহরের বাহারছড়া এলাকার মৃত আশরাফজ্জামানের ছেলে।

আটক অন্যান্যরা হলেন, লাইট হাউজ এলাকার মৃত আমির হোসেনের ছেলে আবদুর রাজ্জাক, পোকখালী নতুন বাজার এলাকার অজি উল্লাহ ছেলে মো. সেলিম উল্লাহ, র্পূব পোকখালী এলাকার মো. ইলিয়াছের ছেলে আইয়ুব, একই এলাকার মোজাফ্ফর আহমদের ছেলে এনামুল কবির, লাইট হাউজ এলাকার মৃত আলমের ছেলে শুক্কুর আলী, বিডিআর ক্যাম্প এলাকার ইয়াদ করিমের ছেলে সাদেকুর রহমান, ভারুয়াখালি এলাকার মৃত এমদাদুলের ছেলে সেলিম উল্লাহ, বরগুনার আব্দু রহমান ব্যাপারীর ছেলে সুমন এবং বড় মহেশখালী নুর মোহাম্মদের ছেলে সাইদ।

আটক চক্রের নারী সদস্যরা হলেন, রোহিঙ্গা আমেনা, চকরিয়ার সুমি, রামুর ইয়াসমিন, চকরিয়ার সায়েমা এবং লোহাগড়ার রুজিনা।

সিভিউ অ্যাপার্টমেন্টির এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে জানিয়েছেন, কক্সবাজার হোটের মোটেল  ও গেস্ট হাউস মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদারের ছোট ভাই জসিম উদ্দিন ও তার সহযোগী সেলিম মিলে একটি চক্র পর্ণো ছবি তৈরি করে আসছে। রাতে পুলিশ অভিযান চালিয়ে পর্ণো ভিডিওসহ এদের আটক করে।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জমিস উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে অসামাজিক কাজ করার সময় ৫ নারী সহ ১৫ জনকে আটক করা হয়।

এদিকে খোদ কক্সবাজার হোটের মোটেল ও গেস্ট হাউস মালিক সমিতির সাধারণ সম্পাদকের ছোট ভাইকে হোটেল মোটেল জোনে অসামাজিক কার্যকলাপ ও পর্ণো ফ্লিম তৈরির সঙ্গে জড়িত থাকায়ে আটক হওয়ায় শহরে জুড়ে তুমুল সমালোচনার সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে, কক্সবাজার হোটের মোটেল ও গেস্ট হাউস মালিক সমিতির সাধারণ
 সম্পাদক আবুল কাশেম সিকদার কিছুই জানেন না বলে জানিয়েছেন।

অনুসন্ধানে জানা যায়, একটি চক্র দীর্ঘদিন ধরে কক্সবাজারের আবাসিক হোটেল কেন্দ্রিক পর্ণো ভিডিও তৈরি করে তা বাজারজাত করে আসছে। কক্সবাজারের প্রায় ৩০টি হোটেল এ চক্রটির নিরাপদ আশ্রয়স্থলে পরিণত হয়েছে। চক্রটির সঙ্গে রয়েছে নারী সদস্যরাও। এতে হোটেল মোটেল ব্যক্তিগত নিরাপত্তা নিয়ে আতঙ্ক দেখা দিয়েছে।

No comments: