Thursday, April 11, 2013

গেইল ঝড়ে বড় জয় বেঙ্গালুরুর

ক্রিস গেইলের দুর্দান্ত ঝোড়ো ব্যাটিংয়ে ৮ উইকেটের সহজ জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে জয়ের জন্য ১৫৫ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ১৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বেঙ্গালুরু। চার ম্যাচে তিনটি জয় দিয়ে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে বিরাট কোহলির দল।
ইনিংসের তৃতীয় ওভারে ওপেনার মায়নাক আগারওয়ালের উইকেট হারিয়ে শুরুটা ভালোভাবে করতে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তবে দ্বিতীয় উইকেটে ৬৩ রানের জুটি গড়ে বেশ ভালোভাবেই ঘুরে দাঁড়ান ক্রিস গেইল ও বিরাট কোহলি। দশম ওভারে ৩৫ রান করে সাজঘরে ফেরেন কোহলি। এরপর আর কোনো সফলতার দেখা পাননি কলকাতার বোলাররা। তৃতীয় উইকেটে ৮৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে দারুণ এক জয় এনে দিয়েছেন গেইল ও এবি ডি ভিলিয়ার্স। ৫০ বলে ৮৫ রানের বিধ্বংসী ইনিংস খেলে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন গেইল। ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে এসেছে ২২ রান।
এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোভাবে করতে পারেনি কলকাতা নাইট রাইডার্সও। প্রথম ওভারেই সাজঘরে ফেরেন ওপেনার মানবিন্দর বিসলা। অবশ্য দ্বিতীয় উইকেটে ৫১ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কাটা ভালোভাবেই সামলে নেন অধিনায়ক গৌতম গম্ভীর ও জ্যাক ক্যালিস। নবম ওভারে বিনয় কুমারের শিকারে পরিণত হয়ে ফিরে যান ক্যালিস। এর আগে তিনি করেছিলেন ১৬ রান। তৃতীয় উইকেটে ইউসুফ পাঠানকে সঙ্গে নিয়ে আবার ৪১ রানের জুটি গড়েন গম্ভীর। ১৩তম ওভারে ক্রমশ বিপজ্জনক হয়ে ওঠা এই জুটি ভেঙে বেঙ্গালুরু শিবিরে স্বস্তি ফেরান হেনরিকে। ১৭ বলে ২৭ রান করে ফিরে যান ইউসুফ পাঠান। ১৭তম ওভারে দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রানের লড়াকু ইনিংস খেলে আউট হন গম্ভীর। শেষ পর্যায়ে মনোজ তিওয়ারির ২৩ ও রজত ভাটিয়ার ১৩ রানের ইনিংসটির সুবাদে স্কোরবোর্ডে ১৫৪ রান জমা করে কলকাতা নাইট রাইডার্স।