Saturday, February 9, 2013

ছেলের হাতে প্রাণ হারালো মা

কিশোরগঞ্জের কটিয়াদীতে সৎ ছেলের হাতে খুন হয়েছেন মর্জিনা বেগম (৪০)। এই সময় তার হামলায় বাবা আবুল হাশেম ও তিন বছরের সৎ ভাই আবদুল্লাহ গুরুতর আহত হয়েছেন। আজ শনিবার সকালে উপজেলার মসূয়া ইউনিয়নের রামদি ও নরসিংদীর মনোহরদীর চরমান্দালিয়া এলাকার ব্রহ্মপুত্রের চরে এ নৃশংস ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, আবুল হাশেমের প্রথম পক্ষের ছেলে বাবুল তার সৎ মা, বাবা ও ভাইয়ের ওপর হামলা চালায়। বাবুলের লাঠির আঘাতে মা মর্জিনা ঘটনাস্থলেই প্রাণ হারান। এদিকে, বাবা হাশেমের সঙ্গে ছেলে বাবুলের সম্পত্তি নিয়ে বিরোধ চলছিল। এই বিরোধের জের ধরে সে বাবাসহ অন্যদের ওপর হামলা চালায় বলে জানায় এলাকাবাসী।
পুলিশ সূত্রে জানা যায় , কটিয়াদীর রামদির আবুল হাশেমের প্রথম স্ত্রী মারা গেলে মনোহরদী উপজেলার চরমান্দালীয়া গ্রামের মর্জিনা বেগমকে বিয়ে করেন তিনি। বিয়ের পর প্রথম পক্ষের ছেলে বাবুল মিয়ার সঙ্গে হাশেমের সম্পত্তি নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এই নিয়ে তাদের মধ্যে বেশ কয়েকবার ঝগড়া বিবাদও হয়। এর জের ধরে আজ সকালে বাবুলের বাবা, মা ও ভাই জমিতে কাজ করার সময় তাদেরকে লাঠি দিয়ে আঘাত করে বাবুল। ঘটনাস্থলেই মারা যান মা মর্জিনা ও গুরুতর আহত হাশেমকে প্রথমে কটিয়াদী হাসপাতালে ও পরে জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আর আহত তিন বছরের ভাই আবদুল্লাহ কটিয়াদী হাসপাতালে চিকিত্সাধীন রয়েছে। হত্যাকাণ্ডটি দুই থানার সীমানায় হওয়ায় কটিয়াদী থানা মনোহরদী থানার পুলিশকে এ বিষয়টি জানালে মনোহরদী থানা পুলিশ লাশ ময়না তদন্তের জন্য নিয়ে যায়।