Monday, July 25, 2011

মাদাম তুসোয় 'চামেলি' রূপে কারিনা

বিখ্যাত মাদাম তুসো জাদুঘরে মোমের মূর্তি হয়ে ঢুকছেন বলিউডের কারিনা কাপুর_ এ খবর সবারই জানা। এ সম্পর্কিত নতুন খবর হচ্ছে, 'চামেলি' ছবিতে বেবোকে যে রূপে দর্শকরা দেখেছিলেন, মাদাম তুসোতেও সেই একই রূপে দেখা যাবে তাকে। লন্ডনের মাদাম তুসো জাদুঘরে বলিউড অভিনেত্রী কারিনা কাপুরকে তার বিখ্যাত ছবি 'চামেলি'র কেন্দ্রীয় চরিত্র চামেলী রূপেই তৈরি করবে জাদুঘর কর্তৃপক্ষ।
মোমের মূর্তিতে কারিনা কাপুরকে ঠিক কোন ভঙ্গিতে ফুটিয়ে তোলা হবে তা নিয়ে অনেক আলোচনা হয়েছে। তবে শেষ পর্যন্ত ভোট পড়েছে 'চামেলি'র পক্ষেই।
'চামেলি' চরিত্রটি একজন যৌনকর্মীর, যাকে তার চাচা বিক্রি করে দেন দালালদের কাছে। এ চরিত্রটিতে দুর্দান্ত অভিনয় করেছিলেন কারিনা। ছবিটি মুক্তির পর কারিনাকে অনেক দিন কারিনা নামেই ডাকা হতো।
চরিত্রটিকে বেবোর টার্নিং পয়েন্ট মনে করা হয়। এ চরিত্রটি করে তিনি অসংখ্য পুরস্কারও বগলদাবা করেছেন। এদিকে জানা গেছে, 'চামেলি'র মোমের মূর্তি তৈরির কাজ ইতোমধ্যেই শুরু করেছে মাদাম তুসো জাদুঘর কর্তৃপক্ষ। এ বছরের অক্টোবরেই উন্মোচন করা হবে চামেলিরূপী কারিনা কাপুরের এই মোমের মূর্তি। এ প্রসঙ্গে কারিনা বলেছেন, 'মাদাম তুসোতে এর আগে অনেক ভারতীয় স্থান পেয়েছেন। সেই তালিকায় আমারও নাম উঠল। এতে আমি
দারুণ খুশি।'

No comments: