Thursday, March 31, 2011

বিশ্ব রেকর্ড এবং হবু বিশ্বরেকর্ড

লঙ্গেস্ট লেগ

পা দিয়েও মাঝে মাঝে গড়া যায় বিশ্ব রেকর্ড। যা প্রমাণ করল ইংল্যান্ডের অধিবাসী লিসা। তার পা এত বড় যে, একটি কিশোর তার সঙ্গে দাঁড়ালে হাঁটুর সমান হবে। মজার ব্যাপার হলো বিয়ের জন্য তার পাত্র খুঁজতে বিপাকে পড়তে হয়েছিল তার বাবা-মাকে। যেসব পাত্র আসত সবাই ছিল তার কোমর পর্যন্ত। এই লিসাই বিশ্বের সবচেয়ে লম্বা পা-এর অধিকারী।

বৃহত্তম রোলার কোস্টার

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃক স্বীকৃত বিশ্বের সর্ববৃহৎ রোলার কোস্টারটি অবস্থিত চীনে। এটির টেস্ট রাইড যা সম্পন্ন হয়েছিল ২০০০ সালে। এর নাম স্টিল ড্রাগন।

পানিতে ড্যান্স

আমরা সবাই কিন্তু কম বেশি নাচ করি। আবার অনেক সময় অন্যকে নাচাই। অতএব বলতে পারি নাচপাগল মানুষ আমরা। আর এ নাচের কয়েকটি ব্যতিক্রমী ঘটনাও আছে। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে স্থান পাওয়ার আশায় ১৯৯৮ সালে আফ্রিকার জোহানেসবার্গে দম্পতিরা বেছে নিয়েছিল পানি। পানিতেই তারা নেচেছিল জুটি নিয়ে সারাদিন।

পুরনোতম মোটর সাইকেলিস্ট

মোটরসাইকেল বা মোটরবাইক চালক ব্যক্তিটি ২০০৪ সালে মৃত্যুবরণ করেন। ১৯৯৭ সালের গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে তার নাম উঠে। কারণ তিনি ছিলেন তখনকার সবচেয়ে পুরনোতম মোটরসাইকেলিস্ট, যার কাছে পুরনোতম মোটর বাইক চালানোর লাইসেন্স ছিল।

কমোড আর্ট

ঠিক কমোড নয়, কমোডের উপরের ঢাকনায় প্রায় ৩৫ বছরেরও বেশি সময় ধরে বিভিন্ন নকশা ডিজাইন করে চলেছেন এক ব্যক্তি। তার তৈরি ডিজাইন এত সুন্দর হয় যে, তার নিজস্ব তৈরি টয়লেট-সিটের আর্ট মিউজিয়াম ভ্রমণের জন্য বিভিন্ন নামিদামি ওয়েবসাইটে রিকমেন্ড করা হয়। তিনি এ যাবৎ ৮০০টি কমোডের ঢাকনার ওপর বিভিন্ন ডিজাইন করেছেন। তার লক্ষ্য এ সংখ্যা ১০০০-এর ঘর ছাড়ানো।

No comments: