Friday, May 17, 2013

আজীবন নিষেধাজ্ঞার পক্ষে গাঙ্গুলী

দোষী সাব্যস্ত হলে স্পট ফিক্সিংয়ের দায়ে আটক হওয়া তিন ক্রিকেটারের আজীবন নিষেধাজ্ঞার পক্ষে বললেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। বুধবার মধ্যরাতে মুম্বাই থেকে গ্রেফতার করা হয় রাজস্থান রয়্যালসের শ্রীশান্ত, অজিত চান্দিলা ও অঙ্কিত চৌহানকে।

স্পট ফিক্সিংয়ের এই ঘটনা আইপিএলকে সঙ্কটের মধ্যে ফেলবে মনে করেন গাঙ্গুলী। পুনে ওয়ারিয়র্স ও কলকাতা নাইট রাইডার্সের সাবেক এই তারকা ক্ষোভ প্রকাশ করলেন,‘আমি হতাশ। যা ঘটেছে তার জন্য ক্রুদ্ধ। দোষ প্রমাণ হলে তাদের আজীবন নিষিদ্ধ করা উচিত।’

এই কাজে শ্রীশান্তের জড়িত থাকায় মর্মাহত ভারতের সাবেক অধিনায়ক,‘শ্রীশান্ত জড়িত থাকায় আমি চমকে গেছি। একজন প্রতিভাকে হারাল দেশের ক্রিকেট। রাহুল দ্রাবিড়ের জন্য আমি সত্যিই দুঃখিত।’

নিজ প্রদেশের কেউ এমন কাজে জড়িত নয় বলে স্বস্তি প্রকাশ করলেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়া। বিসিসিআইর সাবেক প্রেসিডেন্ট বললেন,‘ভালো লাগছে, বাংলার কোনো ক্রিকেটার এর সঙ্গে জড়িত না। কিন্তু লজ্জার কথা হলো, এই ঘটনা ক্রিকেটে কালিমা ফেলল। চূড়ান্ত রিপোর্ট শেষে আমি এনিয়ে কথা বলব। এই বিপথগামীদের বিরুদ্ধে পুলিশ কঠিন পদক্ষেপ নিবে বলেই আমি জানি।’

No comments: