Wednesday, February 20, 2013

টেইলরের দারুণ শতক, নিউজিল্যান্ড ২৬৯

স্ব-আরোপিত নির্বাসন থেকে ফিরেই শতকের দেখা পেলেন রস টেইলর।তাঁর অনবদ্য এক শতকের ওপর ভর করেই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে স্কোরবোর্ডকে দারুণ চেহারা দিয়েছে নিউজিল্যান্ড। টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ধীর হলেও নির্ধারিত ৫০ ওভারে কিউইদের সংগ্রহ ২৬৯ রান। টেইলরের ব্যাট থেকে এসেছে ১০০ রান। ব্রেন্ডন ম্যাককালামের ৭৪ ও কেইন উইলিয়ামসনের ৩৩ রান টেইলরের পাশাপাশি বড় সংগ্রহে রাখে সহায়ক ভূমিকা।
নেপিয়ারে আজ ভোরে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছিলেন ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক। অধিনায়কের সিদ্ধান্তটি যে ভুল ছিল না, তা প্রমাণে বেশি সময় নেননি ইংলিশ বোলাররা। প্রথমেই দলীয় ২১ রানে ২ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় নিউজিল্যান্ড। ওই পরিস্থিতিতে উইলিয়ামসনের সঙ্গে ৭২ এলিয়টের সঙ্গে ৫২ ও ম্যাককালামের সঙ্গে ১০০ রানের তিনটি দারুণ জুটি গড়ে দলকে শক্ত অবস্থানে নিয়ে যান রস টেইলর। ১১৭ বলে গড়ে তোলা টেইলরের ১০০ রানের ইনিংসটিতে ছিল নয়টি চার ও একটি ছয়ের মার।
জেমস অ্যান্ডারসন ছিলেন সবচেয়ে সফল ইংলিশ বোলার। তিনি ৩৪ রানের বিনিময়ে তুলে নেন ৫ উইকেট। এছাড়াও ক্রিস ওকস ৩টি এবং স্টিভেন ফিন ও স্টুয়ার্ট ব্রড তুলে নেন একটি করে উইকেট।
এদিকে এই প্রতিবেদন লেখার সময় নিউজিল্যান্ডের সংগ্রহের জবাব দিতে মাঠে নেমেছিল ইংলিশরা। অবশ্য তাদের রান সংগ্রহের গতি কিছুটা ধীর। সাত ওভার শেষে ২৭ রান সংগ্রহ করলেও ইংল্যান্ডের স্বস্তির বিষয় যে তারা কোনো উইকেট হারায়নি।